ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪  |  Friday, 29 March 2024  |  এখন সময়:

Advertise@01680 34 27 34

হোয়াটসঅ্যাপে নাম ব্যবহারের সুযোগ চালু


অনলাইন ডেস্কঃ

প্রকাশিত:   ০৪:০৫ পিএম, বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩   আপডেট:   ০৪:০৫ পিএম, বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩  
হোয়াটসঅ্যাপে নাম ব্যবহারের সুযোগ চালু
হোয়াটসঅ্যাপে নাম ব্যবহারের সুযোগ চালু

স্মার্টফোনে থাকা ফোন নম্বর কাজে লাগিয়ে সহজেই একে অপরকে বার্তা, ছবি বা ভিডিও পাঠানো যায় হোয়াটসঅ্যাপে। ফলে ফোনে যে নামে নম্বরটি সংরক্ষণ করা আছে, সে নামই হোয়াটসঅ্যাপে দেখা যায়। বিষয়টি অনেক হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী পছন্দ করেন না। আর তাই ব্যবহারকারীদের প্রোফাইলে আলাদা নাম ব্যবহারের সুযোগ চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ।

জানা গেছে, নতুন এ সুবিধা চালু হলে ত্রিমাত্রিক অ্যাভাটার (চেহারার আদলে ছবি বা ইমোজি) ব্যবহারের আদলেই হোয়াটসঅ্যাপ প্রোফাইলে নিজেদের জন্য যেকোনো নাম যুক্ত করা যাবে। শুধু তা–ই নয়, ফেসবুকের আদলে হোয়াটসঅ্যাপের সার্চ বারে নির্দিষ্ট ব্যক্তির নাম সার্চ করলে সেই ব্যক্তির সন্ধান পাওয়া যাবে। অর্থাৎ কোনো ব্যক্তির ফোন নম্বর জানা না থাকলেও সেই ব্যক্তির হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের খোঁজ মিলবে।

জানা গেছে, প্রোফাইলেও নাম যুক্তের সুবিধা চালুর জন্য কাজ শুরু করেছে হোয়াটসঅ্যাপ। পরীক্ষামূলক পর্যায়ে থাকা এ সুবিধা কবে নাগাদ চালু হবে, সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য জানা যায়নি। তবে এ সুবিধা পর্যায়ক্রমে সব ব্যবহারকারীর জন্যই উন্মুক্ত করা হবে বলে ধারণা করা হচ্ছে।

সম্প্রতি পঠানো বার্তা সম্পাদনা করার সুবিধা চালুর ঘোষণা দিয়েছে হোয়াটসঅ্যাপ। এডিট নামের এ সুবিধা কাজে লাগিয়ে ব্যবহারকারীরা চাইলেই বার্তা পাঠানোর ১৫ মিনিটের মধ্যে বানান পরিবর্তনসহ বিভিন্ন তথ্য যুক্ত করতে পারবেন।

সূত্র: গ্যাজেটস নাউ

বিজ্ঞান ও প্রযুক্তি থেকে আরও পড়ুন

প্রযুক্তি মোবাইল অ্যাপ হোয়াটসঅ্যাপ টিপস এন্ড ট্রিকস

আপনার মন্তব্য লিখুন...