ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪  |  Friday, 29 March 2024  |  এখন সময়:

Advertise@01680 34 27 34

সরকারি সহায়তায় হবে


অনলাইন ডেস্কঃ

প্রকাশিত:   ০২:০২ এএম, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী ২০১৭    
সরকারি সহায়তায় হবে
সরকারি সহায়তায় হবে

দেশে সরকারি সহায়তায় নিজেদের অ্যাপস স্টোর তৈরির কথা বলেছেন তথ্য-প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার। একইসঙ্গে এ জন্য দেশীয় মোবাইল অ্যাপ্লিকেশন উন্নয়নে যারা কাজ করছেন তাদের সহযোগিতা দরকার বলেও জানান তিনি।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চার দিনব্যাপী বেসিস সফটএক্সপো-২০১৭ আয়োজনের দ্বিতীয় দিনে পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

সিকদার বলেন, দেশে মোবাইল অ্যাপস ও গেইমস উন্নয়নে সম্প্রতি ২৮২ কোটি টাকার একটি প্রকল্প চালু করেছে তথ্য-প্রযুক্তি বিভাগ। দেশেই আন্তর্জাতিক মানের মোবাইল গেইমস তৈরির জন্য বেশকিছু ডেভেলপার তৈরির পরিকল্পনা করা হয়েছে এই প্রকল্পের মাধ্যমে। দেশে এমন বড় একটি প্রকল্পে সরকারের পক্ষ থেকে বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে সাহায্য করা হবে।

তিনি আরো বলেন, এই প্রকল্প কোনোভাবেই ব্যর্থ হতে দেয়া যাবে না। কারণ গেইমের বিশ্ববাজার এখন শত বিলিয়ন ডলারের। সেই বাজারে প্রবেশ করতে দেশে গেইম ডেভেলপার তৈরি করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এজন্য যারা এই প্রশিক্ষণ নেবে এবং গেইম ও অ্যাপস ডেভেলপমেন্ট কাজ করবে তাদের পরে উদ্যোক্তা হতে তথ্য-প্রযুক্তি বিভাগের পক্ষ থেকে ব্যাংক ঋণের ব্যবস্থা করা হবে বলেও আশ্বাস দেন তিনি।

আপনার মন্তব্য লিখুন...