ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪  |  Friday, 29 March 2024  |  এখন সময়:

Advertise@01680 34 27 34

শুরু হচ্ছে ‘ইনশাআল্লাহ্‌’: থাকছেন বলিউডের শীর্ষ তারকাদের একজন


অনলাইন ডেস্কঃ

প্রকাশিত:   ০৩:০৩ পিএম, রবিবার, ১৯ মার্চ ২০২৩   আপডেট:   ০৩:০৩ পিএম, রবিবার, ১৯ মার্চ ২০২৩  
শুরু হচ্ছে ‘ইনশাআল্লাহ্‌’: থাকছেন বলিউডের শীর্ষ তারকাদের একজন
শুরু হচ্ছে ‘ইনশাআল্লাহ্‌’: থাকছেন বলিউডের শীর্ষ তারকাদের একজন

বলিউডের ইতিহাসের অন্যতম প্রশংসিত নির্মাতা হচ্ছেন সঞ্জয়লীলা বানসালি। তার পরিচালিত সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘খামশি’, ‘হাম দিল দে চুকি সানাম’, ‘দেবদাস’, ‘ব্ল্যাক’, ‘গুজারিশ’, ‘রাম লীলা’, ‘বাজিরাও মাস্তানি’, ‘পদ্মাবত’ এবং ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’। বর্তমানে সঞ্জয়লীলা বানসালি নেটফ্লিক্সের ‘হীরা মান্দি’ ওয়েব সিরিজের কাজে ব্যস্ত সময় পার করছেন। এর মাধ্যমে ওটিটি প্লাটফর্মে নির্মাতা হিসেবে অভিষিক্ত হতে যাচ্ছেন সঞ্জয়লীলা বানসালি। এরপর তার হাতে রয়েছে রনভীর সিং এবং আলিয়া ভাট অভিনীত ‘বাইজু বাওরা’ সিনেমা। সম্প্রতি জানা গেছে বলিউডের অন্যতম শীর্ষ তারকা নিয়ে শুরু হচ্ছে ‘ইনশাআল্লাহ্‌’ সিনেমাটি।

এর আগে ২০১৯ সালে সালমান খান এবং আলিয়া ভাটকে নিয়ে ‘ইনশাআল্লাহ্‌’ সিনেমাটির ঘোষণা দিয়েছিলেন সঞ্জয়লীলা বানসালি। সিনেমাটির কাজ শুরুর সব প্রস্তুতিও সম্পন্ন করেছিলেন এই নির্মাতা। কিন্তু দৃশ্যধারন শুরুর কয়েকদিন আগে সালমান খানের সাথে মতবিরোধের কারনে ‘ইনশাআল্লাহ্‌’ নির্মান স্থগিত করে দেন তিনি। এরপরই আলিয়া ভাটকে নিয়ে ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ সিনেমার নির্মান শুরু করেন এই নির্মাতা। স্থগিত হয়ে যাওয়া সিনেমাটি নিয়ে এরপর আর কিছু শোনা যায়নি এই নির্মাতার পক্ষ্য থেকে। তবে সর্বশেষ গুঞ্জন অনুসারে শুরু হচ্ছে ‘ইনশাআল্লাহ্‌’ সিনেমাটির নির্মান।

এমনকি ‘ইনশাআল্লাহ্‌’ সিনেমাটির শিল্পী কুশলী চূড়ান্ত হলে ‘বাইজু বাওরা’ সিনেমার আগেই এই সিনেমাটির কাজ শুরুর কথা শোনা যাচ্ছে। এ প্রসঙ্গে সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ‘সঞ্জয়লীলা বানসালি ইনশাআল্লাহ্‌ সিনেমাটি নিয়ে আবারো নতুন করে পরিকল্পনা করছেন। রোম্যান্টিক কমেডি গল্পের এই সিনেমাটির জন্য সময়ের শীর্ষ তিন তারকার দুইজনকে চিন্তা করছেন তিনি।‘ অন্যদিকে ‘বাইজু বাওরা’ সিনেমাটি প্যান স্টুডিও ইন্ডিয়া প্রযোজনার কথা ছিলো। কিন্তু জানা গেছে সিনেমাটির প্রযোজনা থেকে শেষ মুহুর্তে সরে দাঁড়িয়েছে এই প্রতিষ্ঠানটি।

ইনশাআল্লাহ্‌’ সিনেমাটি প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘সঠিক তারকাকে নিয়ে ইনশাআল্লাহ্‌ নির্মানের ব্যাপারে তিনি খুবই আগ্রহী। এক সময় সালমান খানকে নিয়ে সিনেমাটি নির্মানের কথা ছিলো, কিন্তু আর্থিক বিষয়ে সমঝোতা না হওয়ার কারনে সেটি হয়ে উঠেনি। এই মুহুর্তে তিনি সালমান খানের সমসাময়িক অন্য দুই মেগাস্টারের সাথে আলোচনার চিন্তা করছেন। তাদের শিডিউল পাওয়া গেলেই সিনেমাটির কাজ শুরু করবেন এই নির্মাতা।‘ তবে ‘ইনশাআল্লাহ্‌’ সিনেমাটির পাশাপাশি সঞ্জয়লীলা বানসালি ‘বাইজু বাওরা’ নির্মানের বিষয়টিও বিবেচনা করছেন বলে জানা গেছে।

এ প্রসঙ্গে সূত্রটি জানিয়েছে, ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি এবং হীরা মান্দি সিনেমাগুলোর পর সঞ্জয়লীলা বানসালি রোম্যান্টিক কমেডি নির্মানের চিন্তা করছেন। আর ইনশাআল্লাহ্‌ সিনেমাটির ব্যাপারে তিনি বেশী আগ্রহী কারণ, সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজ আগেই সম্পন্ন করেছেন তিনি। এছাড়া সিনেমাটির গানের এ্যালবামও ইতিমধ্যে শেষ করে রেখেছেন বানসালি। এখন সিনেমাটির শিল্পী কুশলী চূড়ান্ত হলেই ইনশাআল্লাহ্‌ সিনেমাটির দৃশ্যধারনের কাজ শুরু করতে পারবেন তিনি। গান এবং প্রি-প্রোডাকশনের জন্য এখন কোন সময় আর ব্যায় করতে হবে না।‘

এছাড়া শেষ মুহুর্তে সিনেমাটি থেকে সালমান খান সরে যাওয়ার আগেই এর প্রি-প্রোডাকশনে বড় অংকের অর্থ বিনিয়োগ করা হয়ে গেছে। সূত্রটি আরো জানিয়েছে, ‘ইনশাআল্লাহ্‌ সিনেমাটির প্রাক প্রোডাকশনে ইতিমধ্যে বড় অংকের বিনিয়োগ করেছেন নির্মাতারা। সালমান খান সিনেমাটি ছেড়ে দেওয়ার আগেই এর সবকিছু চূড়ান্ত করে ফেলেছিলেন সঞ্জয়লীলা বানসালি।‘ জানা গেছে সালমান খানের পর সিনেমাটিতে অভিনয়ের জন্য হৃতিক রোশনকে প্রস্তাব দিয়েছিলেন এই নির্মাতা। কিন্তু শিডিউল না থাকার কারনে সিনেমাটির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন হৃতিক রোশন।

প্রসঙ্গত, সঞ্জয়লীলা বানসালির ‘হীরা মান্দি’ সিরিজের দৃশ্যধারনের কাজ বর্তমানে চলছে। ইতিমধ্যে এর প্রধান তারকাদের ফার্স্টলুক প্রকাশ করেছেন এই নির্মাতা। প্রত্যাশা করা হচ্ছে আগামী অক্টোবরে শেষ হতে যাচ্ছে সিরিজের কাজ। সংশ্লিষ্ট একটি সূত্র থেকে জানা গেছে, প্রথম চার পর্বের দৃশ্যধারন ইতিমধ্যে শেষ হয়েছে এবং আরো ১০০ দিনের দৃশ্যধারনের কাজ অবশিষ্ট রয়েছে। এই সিরিজের কাজ শেষ হওয়ার পরই ‘বাইজু বাওরা’ অথবা ‘ইনশাআল্লাহ্‌’ সিনেমার কাজ শুরু করবেন তিনি। সব কিছু ঠিক থাকলে চলতি বছরের শেষে শুরু হতে পারে বানসালি পরিচালিত নতুন সিনেমা কাজ।

উল্লেখ্য যে, সালমান খান এবং মনীষা কৈরালাকে নিয়ে ‘খামশি’ সিনেমার মাধ্যমে নির্মাতা হিসেবে বলিউডে অভিষিক্ত হয়েছিলেন সঞ্জয়লীলা বানসালি। সিনেমাটি সমালোচকদের কাছে প্রশংসিত হলেও বক্স অফিসে ভালো ব্যবসা করতে ব্যর্থ হয়েছিলো। এরপর তার পরিচালিত দ্বিতীয় সিনেমায়ও অভিনয় করেন সালমান খান। ‘হাম দিল দে চুকে সানাম’ সিনেমাটিতে সালমানের সাথে আরো ছিলেন অজয় দেবগণ এবং ঐশ্বরিয়া রাই। সিনেমাটি সমালোচকদের প্রশংসার পাশাপাশি বক্স অফিসেও দারুণ সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো। দীর্ঘ বিরতির পর এই নির্মাতা-অভিনেতা জুটির সিনেমা নিয়ে ব্যাপক আগ্রহী ছিলেন দর্শকরা।

বিনোদন থেকে আরও পড়ুন

ইনশাআল্লাহ্‌ বলিউড সঞ্জয় লীলা বনসালি সালমান খান হীরা মান্দি

আপনার মন্তব্য লিখুন...