ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪  |  Tuesday, 19 March 2024  |  এখন সময়:

Advertise@01680 34 27 34

রোহিত ব্যাট–বল কিনতে দুধ ডেলিভারির কাজও করেছেন


অনলাইন ডেস্কঃ

প্রকাশিত:   ০৫:০৩ পিএম, মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩   আপডেট:   ০৫:০৩ পিএম, মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩  
রোহিত ব্যাট–বল কিনতে দুধ ডেলিভারির কাজও করেছেন
রোহিত ব্যাট–বল কিনতে দুধ ডেলিভারির কাজও করেছেন

দুজনেই খুব ভালো বন্ধু। পরিচয়টা দীর্ঘদিনের, সেই অনূর্ধ্ব–১৫ ক্রিকেট থেকে। সময়ের পরিক্রমায় একজন ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা তারকা, জাতীয় দলের অধিনায়ক। অন্যজনের ক্যারিয়ার প্রথমজনের মতো না হলেও মন্দ নয়, খেলা ছাড়ার পর এখন আইপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য। এই গল্প রোহিত শর্মা ও প্রজ্ঞান ওঝার। শুধু বন্ধু নয়, জাতীয় দলে সতীর্থও ছিলেন তাঁরা।

ভারতের সাবেক বাঁহাতি স্পিনার প্রজ্ঞান ওঝা জানিয়েছেন, কতটা কষ্ট করে রোহিত শর্মা আজকের অবস্থানে এসে পৌঁছেছেন। খুব ছোটবেলা থেকে রোহিতকে দেখেছেন বলেই হয়তো বন্ধুর অনেক কষ্টের গল্পই তাঁর জানা। বলেছেন, রোহিত যখন ভারতের বয়সভিত্তিক দলে সুযোগ পেলেন, তখন ক্রিকেটের সরঞ্জাম কেনাটাই অর্থনৈতিকভাবে কঠিন ছিল তাঁর পরিবারের জন্য। 

রোহিতের ছোটবেলাটা বেশ সংগ্রামের বলেই জিও সিনেমাকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন ওঝা, ‘রোহিত মধ্যবিত্ত পরিবারের ছেলে। আমার মনে আছে, সে একবার বেশ আবেগপ্রবণ হয়েই আমাকে বলেছিল, ক্রিকেটের সরঞ্জাম কেনাটা কীভাবে তাঁর পরিবারের জন্য চাপ হয়ে দাঁড়িয়েছে। খেলার সরঞ্জাম কিনতে রোহিত দুধের প্যাকেট ডেলিভারির কাজও নিয়েছিল।’

রোহিত–ওঝা আইপিএলের প্রথম আসরে একসঙ্গে খেলেছিলেন ডেকান চার্জার্সে। ২০০৮ সালে আইপিএলের প্রথম নিলামে হায়দরাবাদের ফ্র্যাঞ্চাইজি ডেকান চার্জার্স রোহিত শর্মাকে কিনে নিয়েছিল ৪ কোটি ৫০ লাখ রুপিতে। ডেকানে তিন মৌসুম খেলার পর রোহিতকে কেনে মুম্বাই ইন্ডিয়ানস। দাম উঠেছিল ১৩ কোটি রুপি।

মুম্বাইয়ের হয়েও রোহিত–ওঝা খেলেছেন একসঙ্গে। ভারতীয় দলে এ দুজন খেলেছেন ২৪ ওয়ানডে আর ২ টেস্ট। অনূর্ধ্ব–১৫ বয়সভিত্তিক দলে রোহিতের সঙ্গে প্রথম দেখা হওয়ার স্মৃতিচারণা করেছেন ওঝা। 

সাবেক এই বাঁহাতি স্পিনার বলেছেন, ‘আমি যখন অনূর্ধ্ব–১৫ দলের ক্যাম্পে রোহিতকে প্রথম দেখি, ওকে নিয়ে আগ্রহ ছিল। আমরা আগেই জেনেছিলাম, সে বিশেষ এক প্রতিভা। আমি তাঁর উইকেট নিয়েছিলাম। রোহিত মুম্বাইয়ের ছেলেদের মতোই। কথা কম বলে কিন্তু খুবই আগ্রাসী মানসিকতার।’

খেলা থেকে আরও পড়ুন

আন্তর্জাতিক ক্রিকেট ভারত ক্রিকেট দল রোহিত শর্মা আইপিএল

আপনার মন্তব্য লিখুন...