ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪  |  Friday, 29 March 2024  |  এখন সময়:

Advertise@01680 34 27 34

রাতে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ


ক্রীড়া ডেস্কঃ

প্রকাশিত:   ০৯:১১ এএম, সোমবার, ১৫ নভেম্বর ২০২১   আপডেট:   ০৯:১১ এএম, সোমবার, ১৫ নভেম্বর ২০২১  
রাতে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
রাতে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ

ফাইনালে উঠার লক্ষ্য নিয়ে রাতে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ড্র করলেই শিরোপার লড়াইয়ে নামার সুযোগ পাবে লাল-সবুজরা। তবে পয়েন্ট ভাগাভাগি নয়, এই ম্যাচে জয় ভিন্ন কিছুই ভাবছে না কোচ মারিও লেমোস। কোচের আস্থার প্রতিদান দিতে ফুটবলাররা সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করবেন বলে জানিয়েছেন জামাল ভূইয়া।  কলম্বোর রেসকোর্স স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে মঙ্গলবার (১৬ নভেম্বর) রাত সাড়ে ৯টায়।
 
বাজে সময় দেশের ফুটবলের সঙ্গে লেগে আছে অনেকটা জোঁকের মত। যেটা বারংবার ছাড়াবার চেষ্টা করেও কোনো সুফল মিলছে না। অবশ্য এটাও ঠিক এই অদৃশ্য বা কথিত জোঁক থেকে বাঁচতে আমাদের ফুটবলাররা কতটা সামর্থ্যপূর্ণ?

সে যাই হোক। সেশেলসের বিপক্ষে অপ্রত্যাশিত ড্রয়ের পরও বাংলাদেশ চার জাতি টুর্নামেন্টে টিকে আছে মালদ্বীপের সঙ্গে জয়ে। যদিও সেই ম্যাচের পারফরমেন্স নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। তবে শ্রীলঙ্কার বিপক্ষে আরো ভালো করার প্রত্যাশা কোচের।
 
বাংলাদেশ কোচ মারিও লেমোস বলেন, আমরা এখনো সেরা খেলাটা খেলতে পারিনি। তার ওপর কিছু ভুল ত্রুটি তো ছিলই। তবে ফুটবলাররা ভালো করছে। আশা করছি এই ম্যাচে তারা আরো ভালো করবে। আমরা পয়েন্ট পেলেই ফাইনাল খেলবো। তবে আমাদের লক্ষ্য থাকবে জয় তুলে নেওয়া। এই ম্যাচটা বাংলাদেশের জন্য বেশ কঠিন হবে। কারণ স্বাগতিকদের সম্ভাবনা এখনো টিকে আছে জয়ের হিসেবে। সঙ্গে আছে গোল ব্যবধানের সমীকরণ। তাই লঙ্কানরা চাইবে সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করতে। তবে এসব নিয়ে খুব একটা ভাবনা নেই কাপ্তানের।
 
বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূইয়া বলেন, শ্রীলঙ্কা ভালো দল। ফাইনালে যেতে হলে ওদের জয় পেতেই হবে। তাই ওরাও চেষ্টা করবে সর্বোচ্চটা দিয়ে লড়তে। তবে আমরা ওদের চেয়েও ভালো। লক্ষ্য পূরণে কোনো সুযোগ দিতে চাই না প্রতিপক্ষকে। একটা শিরোপা আমাদের খুবই দরকার। তার জন্য সর্বোচ্চ চেষ্টা থাকবে আমাদের।

শ্রীলঙ্কার সঙ্গে মুখোমুখি পরিসংখ্যানে এগিয়ে বাংলাদেশ। সবশেষ সাফ চ্যাম্পিয়নশিপেও ওদের ১-০ গোলে হারিয়েছিল জামাল ভূইয়ারা।

খেলা থেকে আরও পড়ুন

শ্রীলঙ্কা মাঠ বাংলাদেশ ফুটবল খেলা

আপনার মন্তব্য লিখুন...