ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪  |  Friday, 29 March 2024  |  এখন সময়:

Advertise@01680 34 27 34

মেহেরপুরে ইউপি সদস্য হত্যা মামলায় বাবা–ছেলের যাবজ্জীবন


অনলাইন ডেস্কঃ

প্রকাশিত:   ১১:০৩ এএম, বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩   আপডেট:   ১১:০৩ এএম, বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩  
মেহেরপুরে ইউপি সদস্য হত্যা মামলায় বাবা–ছেলের যাবজ্জীবন
মেহেরপুরে ইউপি সদস্য হত্যা মামলায় বাবা–ছেলের যাবজ্জীবন

মেহেরপুরের গাংনী উপজেলার ষোলটাকা ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য কামাল হোসেন হত্যা মামলায় দুই ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া দুই আসামির প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন গাংনী উপজেলার ষোলটাকা গ্রামের আবদুল মালেক ও তাঁর ছেলে আলমগীর হোসেন। আবদুল মালেক একই গ্রামের আবদুস সামাদের ছেলে। এ ছাড়া মামলার অন্য আট আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাঁদের বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, জমিসংক্রান্ত বিরোধের জেরে ২০১৭ সালের ২৫ মে আলমগীর হোসেনের নেতৃত্বে তাঁর লোকজন ষোলটাকা গ্রামের কফিল উদ্দিনের বাড়িতে গিয়ে রাফাতুল ইসলামকে রামদা দিয়ে কুপিয়ে জখম করেন। তৎকালীন ইউপি সদস্য কামাল হোসেন হলেন রাফাতুল ইসলামের ভাতিজা। খবর পেয়ে ইউপি সদস্য কামাল মোটরসাইকেল নিয়ে আবদুল মালেকের বাড়ির সামনে এসে পৌঁছালে প্রতিপক্ষের লোকজন কামালকেও কুপিয়ে জখম করেন। 

পরে স্থানীয় লোকজন কামালকে উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত কামালের ভাতিজা ফারুক হোসেন বাদী হয়ে আলমগীর হোসেন, আবদুল মালেকসহ ১০ জনকে আসামি করে গাংনী থানায় একটি মামলা করেন।

পরে মামলার তদন্ত কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষ করে আদালতে অভিযোগপত্র জমা দেন। মামলায় মোট ১২ জন সাক্ষী সাক্ষ্য দেন। এতে আসামি আলমগীর হোসেন ও আবদুল মালেক দোষী সাব্যস্ত হলে আদালত তাঁদের প্রত্যককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেন।

জাতীয় থেকে আরও পড়ুন

খুলনা বিভাগ আদালত মেহেরপুর যাবজ্জীবন মামলা হত্যা

আপনার মন্তব্য লিখুন...