ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪  |  Friday, 19 April 2024  |  এখন সময়:

Advertise@01680 34 27 34

পড়াশোনা মনের জগৎকে প্রসারিত করে: শিক্ষামন্ত্রী


অনলাইন ডেস্কঃ

প্রকাশিত:   ০২:০৪ এএম, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯    
পড়াশোনা মনের জগৎকে প্রসারিত করে: শিক্ষামন্ত্রী
পড়াশোনা মনের জগৎকে প্রসারিত করে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পড়াশোনা মনের জগৎকে প্রসারিত করে। পড়াশোনা না করলে মানবজীবনের অর্থটা সংকীর্ণ হয়ে ওঠে। স্রষ্টা যে অসীম সম্ভাবনা দিয়ে আমাদের পৃথিবীতে পাঠিয়েছেন তার সার্থকতা অনেকখানি কমে যায়। 

গতকাল সোমবার চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে অধ্যাপক কামরুন নাহার বেগম রচিত 'আমার দেখা অস্ট্রেলিয়া মহাদেশ এবং এশিয়া ও ইউরোপের ১৩ টি দেশ' বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।


ডা. দীপু মনি বলেন, আমরা যদি পৃথিবীটা ঘুরে না দেখে, পড়াশোনা না করে স্রষ্টার সৃষ্টি সম্পর্কে জ্ঞান অর্জনে ব্যর্থ হই, তবে যে সম্ভাবনা দিয়ে তিনি আমাদের পৃথিবীতে পাঠিয়েছেন তার অবমাননা হবে। তিনি আরও বলেন, দেশ-বিদেশ ঘুরে, ভ্রমণ কাহিনী পড়ে আমাদের জ্ঞানের পরিধিকে বিস্তৃত করতে হবে।

স্রষ্টার বিস্ময়কর সৃষ্টিকে জানতে হবে। কেন এসব তিনি সৃষ্টি করেছেন তা অনুসন্ধান করতে হবে। প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনুপম সেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য শিরীণ আখতার।

আপনার মন্তব্য লিখুন...