ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪  |  Tuesday, 19 March 2024  |  এখন সময়:

Advertise@01680 34 27 34

প্রাক-মুক্তি আয়ে বিজয়ের ‘লিও’কে ছাড়িয়ে গেলো সুরিয়ার নতুন সিনেমা


অনলাইন ডেস্কঃ

প্রকাশিত:   ০৮:০২ পিএম, মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৩   আপডেট:   ০৮:০২ পিএম, মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৩  
প্রাক-মুক্তি আয়ে বিজয়ের ‘লিও’কে ছাড়িয়ে গেলো সুরিয়ার নতুন সিনেমা
প্রাক-মুক্তি আয়ে বিজয়ের ‘লিও’কে ছাড়িয়ে গেলো সুরিয়ার নতুন সিনেমা

তামিল সিনেমার জনপ্রিয় তারকা সুরিয়া অভিনীত ৪২তম সিনেমাটি নির্মানাধীন রয়েছে। ‘সুরিয়া ৪২’ হিসেবে পরিচিত সিনেমাটি পরিচালনা করছেন শিভা। জানা গেছে ইতিমধ্যে সিনেমাটির অর্ধেক দৃশ্যধারন শেষ করেছেন নির্মাতারা। থ্রিডি ফরম্যাটে সুরিয়া নতুন সিনেমা ‘সুরিয়া ৪২’ ভারতে দশটি ভাষায় মুক্তি পাওয়ার কথা রয়েছে। সিনেমাটিতে সুরিয়াকে মোট ১৩টি রুপে দেখা যাবে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, প্রাক-মুক্তি আয়ে বিজয়ের ‘লিও’কে ছাড়িয়ে গেলো সুরিয়ার নতুন এই সিনেমাটি।

ভারতের প্রভাবশালী সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার একটি খবরে প্রকাশ, মুক্তির আগে ইতিমধ্যে ৫০০ কোটি রুপি আয় করেছে তামিলের চলতি বছরের সবচেয়ে প্রতীক্ষিত এই সিনেমাটি। প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে নির্মানাধীন সিনেমাটিতে সুরিয়াকে একজন যোদ্ধার চরিত্রে দেখা যাবে। ইতিমধ্যে সিনেমাটিতে এই তারকার ফার্স্টলুক সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড় তুলেছে। প্রাক-মুক্তি আয়ে বিজয়ের ‘লিও’কে ছাড়িয়ে যাওয়া সুরিয়ার নতুন সিনেমা নিয়ে এই তারকার ভক্তরা উম্মাদনায় মেতেছেন।

প্রকাশিত প্রতিবেদন থেকে আরো জানা গেছে, একটি বিশাল অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে সিনেমাটির অডিও প্রকাশের পরিকল্পনা করছেন নির্মাতারা। শিভা পরিচালিত এই সিনেমায় সুরিয়ার বিপরীতে অভিনয় করছেন বলিউড অভিনেত্রী দিশা পাটানি। তবে ‘সুরিয়া ৪২’ সিনেমায় দিশার চরিত্র নিয়ে বিস্তারিত কিছু এখনো নিশ্চিত হওয়া যায়নি। ভারতীয় সিনেমার অন্যতম উচ্চাকাঙ্ক্ষী সিনেমা হিসেবে বিবেচিত হয়ে আসছে ‘সুরিয়া ৪২’। এর মাধ্যমে প্রথমবারের মত এক সাথে কাজ করছেন সুরিয়া এবং শিভাকুমার।

এদিকে মুক্তির আগে ৫০০ কোটি রুপি আয়ের মাধ্যমে সুরিয়ার নতুন সিনেমা পিছনে ফেলে দিয়েছে থালাপাতি বিজয় অভিনীত ‘লিও’ সিনেমাকে। এর আগে দৃশ্যধারন শেষ হওয়ার আগেই ৪০০ কোটি রুপির বেশী আয় নিশ্চিত করেছে বিজয়ের ‘লিও’ সিনেমাটি। সিনেমাটির স্যাটেলাইট, ডিজিটাল, সঙ্গীত এবং প্রেক্ষাগৃহ স্বত্ব থেকে এই আয় এসেছে নির্মাতাদের পকেটে। এর মাধ্যমে মুক্তির আগে ৪০০ কোটি রুপি আয় নিশ্চিত করা প্রথম সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছিলো বিজয়ের ‘লিও’ সিনেমাটি।

বিজয়ের ‘লিও’ সিনেমাটির এই ৪০০ কোটি রুপির মধ্যে প্রেক্ষাগৃহ স্বত্ব ছাড়াই আয় ছিলো ২৪০ কোটি রুপি। আর সিনেমাটির বিশ্বব্যাপী প্রেক্ষাগৃহে প্রদর্শন স্বত্ব থেকে আয় এসেছে আরো ১৭৫ কোটি রুপি। এ প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘আন্তর্জাতিক বাজারে সিনেমাটির প্রেক্ষাগৃহ প্রদর্শন স্বত্বের মূল্য ধরা হয়েছে ৫০ কোটি রুপি। তামিল নাড়ুতে এর প্রেক্ষাগৃহে প্রদর্শন স্বত্বের মূল্য দাঁড়িয়েছে ৭৫ কোটি রুপি। কেরালা, অন্দ্র প্রদেশ এবং তেলাঙ্গাতে এর পরিমাণ হচ্ছে ৩৫ কোটি রুপি। ভারতের বাকী অংশ থেকে এসেছে আরো ১৫ কোটি রুপি।‘

সুরিয়ার নতুন সিনেমা ‘সুরিয়া ৪২’ প্রাক-মুক্তি থেকে আয়কৃত ৫০০ কোটি রুপির বিস্তারিত কিছু এখনো জানা যায়নি। তবে এর মধ্যে সিনেমাটির প্রেক্ষাগৃহ স্বত্ব, স্যাটেলাইট, ডিজিটাল এবং মিউজিক স্বত্ব রয়েছে বলে ধারণা করা হচ্ছে। প্যান ইন্ডিয়া মুক্তি প্রতীক্ষিত সিনেমাটি ঘোষণার পর থেকেই দর্শক এবং প্রদর্শকদের আগ্রহের শীর্ষে অবস্থান করছে। কাজ শেষ হওয়ার আগেই সিনেমাটির এই বিশাল আয় সেটি আরো একবার নিশ্চিত করলো।

উল্লেখ্য যে, লোকেশ সিনেমাটিক ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হচ্ছে বিজয়ের ‘লিও’ সিনেমাটি। এই ইউনিভার্সের আরো আছে ‘কাইথি’ এবং ‘বিক্রম’ সিনেমাগুলো। নির্মানাধীন এই সিনেমাটিতে অভিনয় করেছেন একঝাক তারকা। এর মধ্যে আছেন তৃষা, সঞ্জয় দত্ত, অর্জুন সারজা, গৌতম মেনন, মাইস্কিন, মনসুর আলি খান, প্রিয়া আনন্দ, এবং ম্যাথু থমাস সহ আরো অনেকে। এই সিনেমাটির মাধ্যমে দীর্ঘ ১৪ বছর আবারো একসাথে পর্দায় হাজির হচ্ছেন বিজয় এবং তৃষা। সিনেমাটির তামিল, তেলুগু, হিন্দি এবং কন্নড় ভাষায় মুক্তি পাওয়ার কথা রয়েছে।

বিনোদন থেকে আরও পড়ুন

তামিল সিনেমা দিশা পাটানি শিভা সাউথ সিনেমা সুরিয়া সুরিয়া ৪২ থালাপাথি বিজয় লিও

আপনার মন্তব্য লিখুন...