ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪  |  Friday, 29 March 2024  |  এখন সময়:

Advertise@01680 34 27 34

নেইমার কবে ফিরবেন পিএসজি বলতে পারছে না


অনলাইন ডেস্কঃ

প্রকাশিত:   ০৬:০২ পিএম, বুধবার, ২২ ফেব্রুয়ারী ২০২৩   আপডেট:   ০৬:০২ পিএম, বুধবার, ২২ ফেব্রুয়ারী ২০২৩  
নেইমার কবে ফিরবেন পিএসজি বলতে পারছে না
নেইমার কবে ফিরবেন পিএসজি বলতে পারছে না

চোট নেইমারের জন্য নতুন কিছু নয়। ক্যারিয়ারে চোটের কারণে এই ব্রাজিলিয়ান তারকাকে মাঠের বাইরে থাকতে হয়েছে অনেকবার। আবারও সেই অভিজ্ঞতা হচ্ছে নেইমারের। লিলের বিপক্ষে পাওয়া চোটে নেইমারের অ্যাঙ্কেল মচকে গেছে, ক্ষতিগ্রস্ত হয়েছে লিগামেন্টও।

তাতে ফ্রেঞ্চ লিগ আঁ-তে মার্শেইয়ের বিপক্ষে ২৭ ফেব্রুয়ারির ম্যাচে খেলা হচ্ছে না নেইমারের। এমনকি চ্যাম্পিয়নস লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে বায়ার্নের বিপক্ষে খেলা নিয়েও শঙ্কা বাড়ল তাঁর।

গত রোববার ফ্রেঞ্চ লিগ আঁ-তে লিলের বিপক্ষে ৪-৩ গোলে জয়ের পথে চোট পান নেইমার। সেই ম্যাচে সেরা ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন নেইমার। শুরুতে কিলিয়ান এমবাপ্পের গোলে সহায়তা করেন তিনি, পরে নিজেই করেন গোল। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই চোট পেয়ে স্ট্রেচারে করে মাঠ ছেড়ে যান নেইমার। ব্রাজিলিয়ান তারকার চোখমুখের অভিব্যক্তিতে ছিল তীব্র চোটের বেদনা। ধারণা করা হচ্ছিল, নেইমারের চোটটা বেশ গুরুতর। কয়েক দফা পরীক্ষার পর মঙ্গলবার নেইমারের চোটের সর্বশেষ অবস্থা জানিয়েছে পিএসজি।

এক বিবৃতিতে পিএসজি জানিয়েছে, ‘বাড়তি আরও কিছু পরীক্ষার পর নিশ্চিত হওয়া গেছে যে নেইমারের অ্যাঙ্কেল মচকে গেছে এবং কিছু লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। আগামী সপ্তাহের শুরুতে আরও কিছু পরীক্ষা করানো হবে নেইমারের।’ 

কত দিন বাইরে থাকতে হবে এই ব্রাজিলিয়ান তারকাকে, সেটির কোনো ধারণা এখনো দেয়নি পিএসজি। তাই অনেকেই মনে করছেন, বায়ার্নের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে না-ও খেলা হতে পারে নেইমারের। তবে সব জানা যাবে আগামী সপ্তাহে পরীক্ষার পর।

এর আগে নেইমারের চোট নিয়ে কথা বলেছিলেন পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের। নেইমারের চোটের জন্য গালতিয়ের দায়ী করেছিলেন পিএসজির ঠাসা সূচিকে, ‘চোটের পেছনে সব সময়ই কোনো না কোনো কারণ থাকে। সূচি, ম্যাচের ধারাবাহিকতা—অনেক কারণ থাকে। এটা মোটেই দুর্ভাগ্য নয়।’

নেইমারের ফেরা নিশ্চিত না হলেও লিলের বিপক্ষে চোটে পড়া নুনো মেন্দেস এই সপ্তাহেই অনুশীলনে ফিরবেন।

খেলা থেকে আরও পড়ুন

ফুটবল চ্যাম্পিয়নস লিগ ক্রিস্তফ গালতিয়ে পিএসজি নেইমার

আপনার মন্তব্য লিখুন...