ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪  |  Friday, 19 April 2024  |  এখন সময়:

Advertise@01680 34 27 34

কোনোভাবেই ঠেকানো যাচ্ছে না কঙ্কাল চুরি


অনলাইন ডেস্কঃ

প্রকাশিত:   ০৪:১২ এএম, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮    
কোনোভাবেই ঠেকানো যাচ্ছে না কঙ্কাল চুরি
কোনোভাবেই ঠেকানো যাচ্ছে না কঙ্কাল চুরি

শেরপুরের নালিতাবাড়ীতে আবারও কবর খুড়ে ১১টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। গত সোমবার (১০ ডিসেম্বর) রাতের কোন এক সময় উপজেলার বারমারী এলাকার দক্ষিণ আন্ধারুপাড়া ঈদগাঁ মাঠ সংলগ্ন সামাজিক কবরস্থানে এই ঘটনাটি ঘটে। 

মঙ্গলবার (১১ ডিসেম্বর) সকালে আন্ধারুপাড়া গ্রামের আমির উদ্দিন তার মায়ের কবর জিয়ারত করতে গিয়ে এ ঘটনার সন্ধান পান। এসময় তিনি আরো দেখেন তার মায়ের লাশের কঙ্কালসহ মোট ১১টি কবর খুড়ে সংঘবদ্ধ চোরচক্র কঙ্কাল গুলি চুরি করে নিয়ে গেছে। তিনি জানান, চুরি হওয়া লাশের কঙ্কাল গুলো হলো- আব্দুল হাই, আকমল হোসেন, আব্দুল কাদির, জবান আলী, আছিয়া বেগম, মকবুল হোসেন, শহর ভানু, ইব্রাহিম, হাছেন আলী, খতবুন নেছা ও জরিতন বেগম।


শেকেরকুড়া গ্রামের জালাল উদ্দিন বলেন, সুচতুর চোরচক্র কবরের এক পাশের বেড়া খুলে মাত্র ৩/৪টি বাঁশের টুকরা সরিয়ে ভিতর থেকে কঙ্কাল গুলো নিয়ে আবার তারা বেড়া আটকিয়ে রেখে গেছে। এই ঘটনা জানাজানি হলে মঙ্গলবার সারাদিন উৎসুক জনতা কবরস্থানে ভীড় জমায়। 

পোড়াগাঁও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আজাদ মিয়া বলেন, এমন ঘটনা মাঝে মধ্যেই ঘটছে। এর একটা ব্যবস্থা নেয়া দরকার। 

এ ব্যাপারে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, মানুষ হয়ে মানুষের কঙ্কাল চুরি করে নেয়াটা খুবই দুঃখজনক ঘটনা। সামনে নির্বাচন উপলক্ষে আমাদের পুলিশের টহল জোড়দার করা হয়েছে। আমরা এই ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। এর আগে বোনারপাড়া, শেকেরকুড়া গ্রামের কবরস্থানের কঙ্কাল চুরি করে নিয়ে গেছে চোরচক্র।

আপনার মন্তব্য লিখুন...