ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪  |  Friday, 29 March 2024  |  এখন সময়:

Advertise@01680 34 27 34

কিছু পণ্যের দাম বেড়েছে, তবে অন্য দেশের তুলনায় কম: তথ্যমন্ত্রী


অনলাইন ডেস্কঃ

প্রকাশিত:   ০৪:০৩ পিএম, শুক্রবার, ২৫ মার্চ ২০২২   আপডেট:   ০৪:০৩ পিএম, শুক্রবার, ২৫ মার্চ ২০২২  
কিছু পণ্যের দাম বেড়েছে, তবে অন্য দেশের তুলনায় কম: তথ্যমন্ত্রী
কিছু পণ্যের দাম বেড়েছে, তবে অন্য দেশের তুলনায় কম: তথ্যমন্ত্রী

বাংলাদেশে আমদানিনির্ভর কিছু পণ্যের দাম বেড়েছে; তবে তা অন্য দেশের তুলনায় কম বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, ‘নিম্ন আয়ের মানুষের যাতে কষ্ট না হয়, সে জন্য প্রধানমন্ত্রী এক কোটি পরিবারকে ফ্যামিলি কার্ড দিয়েছেন, যাতে কম মূল্যে তারা টিসিবির পণ্য কিনতে পারে।’

আজ শুক্রবার দুপুরে চট্টগ্রামের ষোলশহরে এলজিইডি অডিটরিয়ামে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হাছান মাহমুদ। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ এ আলোচনা সভার আয়োজন করে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, করোনা ও ইউক্রেন যুদ্ধের কারণে সমগ্র পৃথিবীতে দ্রব্যমূল্য বেড়েছে। আমাদের দেশেও আমদানিনির্ভর কিছু পণ্যের দাম বেড়েছে। কিন্তু সেটি অন্যান্য দেশের তুলনায় কম।

স্বাধীনতার ৫০ বছর পরও স্বাধীনতাবিরোধী শক্তি দেশে আস্ফালন করে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, এখনো সক্রিয় এই অপশক্তি দেশের উন্নয়ন-অগ্রগতিতে খুশি নয়। নানা সময় তারা দেশের মধ্যে বিভ্রান্তি ছড়ায়। তারা করোনার সময়, পদ্মা সেতু নির্মাণের সময় বিভ্রান্তি ছড়িয়েছে এবং এখন তারা দেশের মানুষকে নিয়ে মশকরা শুরু করেছে।

হাছান মাহমুদ আরও বলেন, একাত্তরের ২৫ মার্চ কালরাতে গণহত্যা শুরু হয়েছিল। এটার আন্তর্জাতিক স্বীকৃতির জন্য আমরা দাবি জানিয়েছি। আমাদের সেই প্রচেষ্টা অব্যাহত আছে। এটির আন্তর্জাতিক স্বীকৃতি যৌক্তিক।

এ সময় বিএনপি ও দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার দিকে ইঙ্গিত করে আওয়ামী লীগের এই নেতা বলেন, একটি দলের নেত্রী যিনি আবার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন, তিনি যখন বলেন, আসলে ৩০ লাখ মানুষ মারা যায়নি, তখন এই গণহত্যার স্বীকৃতি প্রদানের বিষয়ে আন্তর্জাতিক মহল প্রশ্ন করে।

দেশের অর্থনৈতিক অগ্রগতির প্রসঙ্গ তুলে ধরে হাছান মাহমুদ বলেন, দেশের মানুষের মাথাপিছু আয় এখন ২ হাজার ৬০০ ডলারের কাছাকাছি; যা ভারতকেও ছাড়িয়ে গেছে। ২০২০-২১ অর্থবছরে পৃথিবীর মাত্র ২০টি দেশে পজিটিভ জিডিপি গ্রোথ হয়েছিল। এর মধ্যে বাংলাদেশ ছিল তৃতীয়। এতে দেশের মানুষ খুশি। সমস্ত পৃথিবী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় পঞ্চমুখ। কিন্তু একটি পক্ষ প্রশংসা করতে পারে না। সেটি হচ্ছে বিএনপি-জামায়াত এবং কিছু নামধারী বুদ্ধিজীবী।

জাতীয় থেকে আরও পড়ুন

তথ্যমন্ত্রী বিএনপি নিত্য পণ্য রাজনীতি আওয়ামী লীগ

আপনার মন্তব্য লিখুন...