ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪  |  Friday, 19 April 2024  |  এখন সময়:

Advertise@01680 34 27 34

ইনস্টাগ্রামে উচ্চ রেজল্যুশনের ভিডিও দেবেন যেভাবে


অনলাইন ডেস্কঃ

প্রকাশিত:   ০২:০৩ এএম, শুক্রবার, ১০ মার্চ ২০২৩   আপডেট:   ০২:০৩ এএম, শুক্রবার, ১০ মার্চ ২০২৩  
ইনস্টাগ্রামে উচ্চ রেজল্যুশনের ভিডিও দেবেন যেভাবে
ইনস্টাগ্রামে উচ্চ রেজল্যুশনের ভিডিও দেবেন যেভাবে

সহজে ছবি ও ভিডিও বিনিময়ের পাশাপাশি সেগুলো ২৪ ঘণ্টা পর স্বয়ংক্রিয়ভাবে মুছে যাওয়ায় ব্যবহারকারীদের কাছে বেশ জনপ্রিয়তা পেয়েছে ইনস্টাগ্রাম। তবে ছবি ও ভিডিও বিনিময়ের সামাজিক যোগাযোগমাধ্যমটিতে উচ্চ রেজল্যুশনের ভিডিও আপলোড করতে অনেকেই সমস্যার মুখোমুখি হন। কারণ, মোবাইল ডেটা ব্যবহার করে ভিডিও আপলোডের সময় ভিডিওর মান স্বয়ংক্রিয়ভাবে কমে যায় ইনস্টাগ্রামে। 

এই সেটিংসটি ইনস্টাগ্রামে স্বয়ংক্রিয়ভাবে নির্ধারণ করা থাকে। ফলে ওয়াই–ফাই নেটওয়ার্ক ছাড়া ইনস্টাগ্রামে ভিডিও আপলোড করলে সেটির মান ভালো হয় না। তবে চাইলেই ইনস্টাগ্রামের সেটিংস পরিবর্তন করে এ সমস্যার সমাধান করা সম্ভব।

মোবাইল ডেটা ব্যবহার করে উচ্চ রেজল্যুশনের ভিডিও আপলোডের জন্য ইনস্টাগ্রামের প্রোফাইল ছবিতে ট্যাপ করে ওপরে থাকা তিনটি রেখা মেনুতে ক্লিক করতে হবে। এরপর সেটিংসে প্রবেশ করে অ্যাকাউন্ট অপশনে ক্লিক করতে হবে। 

অনেকগুলো অপশন দেখা যাবে। নিচের দিকে স্ক্রল করে মোবাইল ডেটা ইউস অপশন নির্বাচন করতে হবে। এবার মিডিয়া আপলোড কোয়ালিটি অপশনের নিচে থাকা আপলোড অ্যাট হায়েস্ট কোয়ালিটি টগলটি চালু করলেই মোবাইল ডেটা ব্যবহার করেও ইনস্টাগ্রামে উচ্চ মানের ভিডিও আপলোড করা যাবে।

বিজ্ঞান ও প্রযুক্তি থেকে আরও পড়ুন

প্রযুক্তি ইনস্টাগ্রাম ভিডিও টিপস

আপনার মন্তব্য লিখুন...