ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪  |  Friday, 19 April 2024  |  এখন সময়:

Advertise@01680 34 27 34

আরও এক বার ভারের কেরামতি, যে কারণে বেলজিয়ামের বিরুদ্ধে বাতিল মরক্কোর গোল


অনলাইন ডেস্কঃ

প্রকাশিত:   ০৩:১১ পিএম, রবিবার, ২৭ নভেম্বর ২০২২   আপডেট:   ০৩:১১ পিএম, রবিবার, ২৭ নভেম্বর ২০২২  
আরও এক বার ভারের কেরামতি, যে কারণে বেলজিয়ামের বিরুদ্ধে বাতিল মরক্কোর গোল
আরও এক বার ভারের কেরামতি, যে কারণে বেলজিয়ামের বিরুদ্ধে বাতিল মরক্কোর গোল

আরও এক বার ভারের কারণে ফুটবল বিশ্বকাপে বাতিল হয়ে গেল একটি গোল। এ বার তার খেসারত দিতে হল মরক্কোকে। বেলজিয়ামের বিরুদ্ধে এগিয়ে যেতে পারল না তারা।

প্রথমার্ধের খেলার একেবারে শেষ মুহুর্তে বক্সের বাইরে ফ্রিকিক পায় মরক্কো। বাঁ পায়ে ফ্রিকিক নিতে যান হাকিম জিয়েচ। তাঁর শট সরাসরি বেলজিয়ামের গোলরক্ষক থিবো কুর্তোয়াকে পরাস্ত করে গোলে চলে যায়। মরক্কোর ফুটবলাররা উল্লাস শুরু করেন। কিন্তু তার পরেই ভার প্রযুক্তি ব্যবহার করে সেই গোল বাতিল করেন রেফারি। ভার-এর কোন নিয়মে সেই গোল বাতিল হল দেখে নেওয়া যাক।

যে মুহূর্তে হাকিম ফ্রিকিক নেন, সেই মুহূর্তে অফসাইডের ফাঁদে পড়েন দলের আর এক ফুটবলার রোমাইন সাইস। তিনি হেডে গোল করার চেষ্টা করেন। কিন্তু বল তাঁর মাথায় লাগেনি। তার পরেও অফসাইডের কারণ বাতিল করা হয়েছে সেই গোল। কারণ, যে মুহূর্তে বল কুর্তোয়ার কাছে পৌঁছয় সেই সময় সাইস তাঁর চোখের সামনে ছিলেন। ফলে ঠিক ভাবে সেই বল দেখতে পাননি কুর্তোয়া। সেই কারণে বাতিল করা হয়েছে গোল। ফ্রিকিকের সময় সাইস অনসাইডে থাকলে অবশ্য গোল বাতিল হত না। তিনি অফসাইডে থাকায় খেসারত দিতে হয় দলকে।

তবে আব্দেল হামিদ সাবিরির ৭৩ মিনিটে করা গোলে বেলজিয়াম কে পেছনে ফেলে মরোক্কো কে এগিয়ে নিয়ে যায় জয়ের দিকে। আর নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষের পরে অতিরিক্ত সময়ে জাকারিয়া আবুখালাল এর ৯০+২ মিনিটের করা গোল মরোক্কোর জয় কে নিশ্চিত করে। 

খেলা থেকে আরও পড়ুন

ফুটবল বিশ্বকাপ ফুটবল কাতার বিশ্বকাপ ২০২২ বেলজিয়াম মরোক্কো

আপনার মন্তব্য লিখুন...