ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪  |  Tuesday, 19 March 2024  |  এখন সময়:

Advertise@01680 34 27 34

টুইটারে নীল টিকের পাশাপাশি এবার সোনালি টিক


অনলাইন ডেস্কঃ

প্রকাশিত:   ০৩:০৩ পিএম, শুক্রবার, ৩১ মার্চ ২০২৩   আপডেট:   ০৩:০৩ পিএম, শুক্রবার, ৩১ মার্চ ২০২৩  
টুইটারে নীল টিকের পাশাপাশি এবার সোনালি টিক
টুইটারে নীল টিকের পাশাপাশি এবার সোনালি টিক

বিজ্ঞাপনের পরিমাণ কমতে থাকায় গত বছরের ১২ ডিসেম্বর অর্থের বিনিময়ে ব্যক্তিগত অ্যাকাউন্টে নীল টিক দেওয়ার কার্যক্রম চালু করে টুইটার। এবার বিভিন্ন প্রতিষ্ঠান বা সংস্থার টুইটার অ্যাকাউন্টের পরিচিতি অন্যদের কাছে নিশ্চিত করতে সোনালি টিক সুবিধা চালু করেছে খুদে ব্লগ লেখার সাইটটি। ‘ভেরিফায়েড অর্গানাইজেশন’ নামের এ সুবিধা চালুর জন্য প্রতি মাসে এক হাজার ডলার খরচ হবে।

টুইটারের তথ্যমতে, ভেরিফায়েড অর্গানাইজেশন সুবিধা চাইলেই ব্যবহার করা যাবে না। এ জন্য প্রথমে আবেদন করতে হবে। প্রতিষ্ঠানের পরিচয় যাচাইয়ের পরই কেবল অ্যাকাউন্টে সোনালি টিকচিহ্ন যুক্ত করা হবে। এর ফলে অন্য ব্যবহারকারীরা সহজে অ্যাকাউন্টের সত্যতা সম্পর্কে নিশ্চিত হতে পারবেন।

ভেরিফায়েড অর্গানাইজেশন সুবিধার আওতায় প্রতিষ্ঠানের বিভিন্ন কর্মকর্তাদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টেও সোনালি টিক যুক্ত করা যাবে। অর্থাৎ প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত বিভিন্ন ব্যক্তিও নিজেদের টুইটার অ্যাকাউন্টে সোনালি টিক যুক্ত করতে পারবেন। তবে এ সুবিধা পেতে হলে অতিরিক্ত প্রতিটি সোনালি টিকের জন্য মাসে ৫০ ডলার খরচ করতে হবে।

ভেরিফায়েড অর্গানাইজেশন সুবিধা চালুর ফলে টুইটারে বিভিন্ন প্রতিষ্ঠান বা সংস্থার নামে ভুয়া অ্যাকাউন্ট খোলা যাবে না। ফলে প্রতারকেরা চাইলেও কোনো প্রতিষ্ঠানের নামে ভুয়া অ্যাকাউন্ট খুলে প্রতারণা করতে পারবে না। পর্যায়ক্রমে সব দেশে সোনালি টিক সুবিধা চালু করা হবে।

সূত্র: এনডিটিভি

বিজ্ঞান ও প্রযুক্তি থেকে আরও পড়ুন

সামাজিক যোগাযোগ মাধ্যম প্রযুক্তি টুইটার নীল টিক সোনালি টিক ভেরিফায়েড অর্গানাইজেশন

আপনার মন্তব্য লিখুন...