ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪  |  Tuesday, 19 March 2024  |  এখন সময়:

Advertise@01680 34 27 34

খুলনায় আওয়ামী লীগের সাবেক নেতাকে গুলি করে হত্যা


অনলাইন ডেস্কঃ

প্রকাশিত:   ০৪:০৩ পিএম, শুক্রবার, ২৪ মার্চ ২০২৩   আপডেট:   ০৪:০৩ পিএম, শুক্রবার, ২৪ মার্চ ২০২৩  
খুলনায় আওয়ামী লীগের সাবেক নেতাকে গুলি করে হত্যা
খুলনায় আওয়ামী লীগের সাবেক নেতাকে গুলি করে হত্যা

খুলনার খানজাহান আলী থানার শিরোমণি বাজারে আওয়ামী লীগের সাবেক এক নেতা ও হত্যা মামলার আসামিকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ শুক্রবার বেলা দুইটার দিকে শিরোমণি বাজারের লিন্ডা ক্লিনিকের পেছনে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে দুটি গুলি উদ্ধার করেছে।

নিহত আনছার উদ্দীন (৬০) পাশের দীঘলিয়া উপজেলার লাখোহাটি গ্রামের বাসিন্দা ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক। তিনি দীঘলিয়ার বারাকপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জাকির হোসেন হত্যা মামলার আসামি। গত বছরের নভেম্বরে অনুষ্ঠিত উপনির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী ছিলেন। 

পুলিশ জানায়, নিহত ব্যক্তির বিরুদ্ধে বিভিন্ন থানায় সাতটি মামলা আছে বলে পুলিশ জানিয়েছে। চেয়ারম্যান হত্যা মামলার পর পরিবারসহ শিরোমণি এলাকায় তিনি ভাড়া থাকতেন।

পুলিশ ও এলাকার বাসিন্দারা জানান, আজ দুপুরে আনছার উদ্দীন জুমার নামাজ পড়ার জন্য ভাড়া বাড়ি থেকে শিরোমণি লিন্ডা ক্লিনিকের পেছনে মসজিদে যান। নামাজ শেষ করে বেলা দুইটার পর তিনি মসজিদ থেকে ভাড়া বাড়িতে ফিরছিলেন। কিছু দূর যেতেই কয়েকজন দুর্বৃত্ত তাঁকে লক্ষ্য করে চার-পাঁচটি গুলি ছোড়ে। এ সময় তাঁর শরীরে তিনটি গুলি লাগে। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন। খবর পেয়ে পুলিশ তাঁর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজের মর্গে পাঠায়।

খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন বাংলারসময়কে বলেন, গত বছর বারাকপুর ইউনিয়নের চেয়ারম্যান জাকির হত্যাকাণ্ডের পর তিনি পলাতক ছিলেন। জামিন পাওয়ার পর শিরোমণি এলাকায় তিনি ভাড়া থাকতেন। যদিও কয়েক দিন ধরে তিনি বাসায় ছিলেন না। আজ সকালে তিনি শিরোমণির বাসায় আসেন।

ওসি কামাল হোসেন আরও বলেন, নিহত ব্যক্তির শরীরে তিনটি চিহ্ন আছে। ধারণা করা হচ্ছে, সেগুলো পিস্তল বা রিভালবারের গুলির চিহ্ন। এ ছাড়া ঘটনাস্থল থেকে দুটি গুলি উদ্ধার করা হয়েছে। আশপাশের সিসিটিভি ক্যামেরাসহ সবকিছু খতিয়ে দেখা হচ্ছে। যেহেতু তিনি হত্যা মামলার আসামি। আবার সাতটি মামলা আছে তাঁর বিরুদ্ধে। সে জন্য পূর্বশত্রুতার জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

জাতীয় থেকে আরও পড়ুন

দিঘলিয়া খুলনা গোলাগুলি খুলনা সিটি খুলনা বিভাগ আওয়ামী লীগ হত্যা

আপনার মন্তব্য লিখুন...