ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪  |  Thursday, 28 March 2024  |  এখন সময়:

Advertise@01680 34 27 34

অনলাইনেই লাইসেন্স করা যাবে


অনলাইন ডেস্কঃ

প্রকাশিত:   ০৫:০৩ পিএম, শুক্রবার, ২৫ মার্চ ২০২২   আপডেট:   ০৫:০৩ পিএম, শুক্রবার, ২৫ মার্চ ২০২২  
অনলাইনেই লাইসেন্স করা যাবে
অনলাইনেই লাইসেন্স করা যাবে

কারখানা, দোকান ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের লাইসেন্স প্রদান ও নবায়নের পুরো বিষয়টি ডিজিটাল করার উদ্যোগ নিয়েছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর (ডিআইএফই)। শিগগিরই আনুষ্ঠানিকভাবে প্রক্রিয়াটি চালু হবে।

অধিদপ্তর জানায়, লেবার ইন্সপেকশন ম্যানেজমেন্ট অ্যাপ্লিকেশনের (লিমা) ওয়েবসাইটে শ্রম আইন ও বিধিমালায় নির্ধারিত প্রক্রিয়া অনুসরণ করে কারখানা, দোকান ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ সহজেই লাইসেন্স গ্রহণ ও নবায়ন করতে পারবে। বর্তমানে প্রক্রিয়াটি পরীক্ষামূলকভাবে চালু রয়েছে।

লিমা সহজে ব্যবহার করার জন্য অধিদপ্তরের মহাপরিদর্শক, প্রধান কার্যালয়ের যুগ্ম মহাপরিদর্শক, উপমহাপরিদর্শকসহ অন্য কর্মকর্তাদের জন্য গত দুই দিন (বুধ ও বৃহস্পতিবার) মুন্সিগঞ্জের একটি রিসোর্টে কর্মশালা হয়। এতে অনলাইনে লাইসেন্স প্রদান ও নবায়নের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দিন আহমেদ বলেন, সরকারের ডিজিটালাইজেশন মহাপরিকল্পনার অংশ হিসেবে কলকারখানা পরিদর্শন, লাইসেন্স ফি গ্রহণ, লাইসেন্স প্রদানসহ অন্যান্য কার্যক্রম সহজীকরণের পাশাপাশি দ্রুত সেবা প্রদানে পরিকল্পনা নেওয়া হয়েছে।

অর্থনীতি থেকে আরও পড়ুন

বাণিজ্য ডিজিটাল বাংলাদেশ লাইসেন্স কারখানা

আপনার মন্তব্য লিখুন...