ঢাকা, শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩  |  Saturday, 30 September 2023  |  এখন সময়:

Advertise@01680 34 27 34

তিন সপ্তাহে ১৩০০ কোটি আয়ের পথে ছুটছে ‘পাঠান’


অনলাইন ডেস্কঃ

প্রকাশিত:   ০১:০২ পিএম, শনিবার, ১৮ ফেব্রুয়ারী ২০২৩   আপডেট:   ০১:০২ পিএম, শনিবার, ১৮ ফেব্রুয়ারী ২০২৩  
তিন সপ্তাহে ১৩০০ কোটি আয়ের পথে ছুটছে ‘পাঠান’
তিন সপ্তাহে ১৩০০ কোটি আয়ের পথে ছুটছে ‘পাঠান’

দীর্ঘ ৪ বছর বড় পর্দায় অনুপস্থিত ছিলেন বলিউড বাদশাহ শাহরুখ খান। তাকে বড় পর্দায় একঝলক দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন তার ভক্তরা। কিন্তু দেখা মেলেনি।

সর্বশেষ ২০১৮ সালে ‘জিরো’ সিনেমায় দেখা যায় শাহরুখ খানকে। কিন্তু বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে সেই সিনেমা। এরপরই আড়ালে চলে যান শাহরুখ খান। দীর্ঘ বিরতি পর চলতি বছরে ‘পাঠান’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় দেখা দিলেন কিং খান। তার রাজকীয় প্রত্যাবর্তন মুগ্ধ করেছে দর্শকদের।

সিনেমাটি মুক্তির পর কেটে গেছে ২৪ দিন। এখনো বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছে এটি। বলি মুভি রিভিউজ জানিয়েছে, ২৪তম দিনে শুধু ভারতে সিনেমাটি আয় করেছে ২.৬ কোটি রুপি। এ পর্যন্ত ভারতে মোট আয় দাঁড়িয়েছে ৫০৮.৪৫ কোটি রুপি। ২৪তম দিন পর্যন্ত বিশ্বব্যাপী মোট আয় দাঁড়িয়েছে ৯৮৪ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় ১২৫৭ কোটি ৪৭ লাখ টাকার বেশি। আপাতত ‘পাঠান’ ছুটছে ১৩০০ কোটি টাকা আয়ের ক্লাবের দিকে।

‘পাঠান’ ভারতীয় সিনেমার অনেক রেকর্ড ভেঙে দিয়েছে। সর্বকালের সর্বোচ্চ আয় করা ভারতীয় সিনেমার তালিকায় ‘পাঠান’-এর অবস্থান এখন চতুর্থ। সর্বোচ্চ আয় করা বাকি তিনটি সিনেমা হলো— বাহুবলি টু (প্রথম), কেজিএফ টু (দ্বিতীয়), ট্রিপল আর (তৃতীয়)।

২৬০ কোটি রুপি ব্যয়ে নির্মিত হয়েছে ‘পাঠান’ সিনেমা। ভারতের সাড়ে ৫ হাজার পর্দা ও বিদেশের আড়াই হাজার পর্দায় মুক্তি পায় ‘পাঠান’। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এ সিনেমা প্রযোজনা করেছেন আদিত্য চোপড়া।

‘পাঠান’ সিনেমায় শাহরুখের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন— জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌর।

বিনোদন থেকে আরও পড়ুন

পাঠান শাহরুখ খান দীপিকা পাড়ুকোন জন আব্রাহাম ডিম্পল কাপাডিয়া আশুতোষ রানা গৌতম একতা কৌর বলিউডি

আপনার মন্তব্য লিখুন...